Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

নেওটিয়া গেটওয়েলে নতুন ওপিডি ভবন 

বিএনএ, শিলিগুড়ি: মাটিগাড়ার নেওটিয়া গেটওয়েলে আরও একটি নতুন ওপিডি ভবনের উদ্বোধন করা হল। বুধবার ওই ভবনের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে সংস্থার ভাইস চেয়ারম্যান পিএল মেহেতা, সংস্থার ভাইস প্রেসিডেন্ট রুমা বন্দ্যোপাধ্যায় সহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন। 
বিশদ
এবার মালদহের আমবাগানে মিলল কিশোরীর ঝুলন্ত দেহ, রহস্য 

সংবাদদাতা, পুরাতন মালদহ: আবার মালদহের আমবাগান থেকে মিলল মৃতদেহ। বুধবার দুপুরে পুরাতন মালদহ ব্লকের ভাবুক গ্রাম পঞ্চায়েতের সোনাঝুরি এলাকায় প্রাচীর ঘেরা আম বাগানের ভেতর থেকে এক কিশোরীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধা করা হয়। এলাকাবাসীর অভিযোগ, ওই কিশোরীকে ধর্ষণ করে আমগাছে ঝুলিয়ে দেওয়া হয়েছে। 
বিশদ

16th  January, 2020
টিকটক করতে গিয়ে কিশোরের মৃত্যু, জল্পনা রতুয়ায় 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মঙ্গলবার সন্ধ্যায় রতুয়া-২ নম্বর ব্লকের পুকুরিয়ায় এক কিশোরের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে রহস্য দানা বেঁধেছে। স্থানীয় বাসিন্দাদের দাবি, টিকটক ভিডিও শ্যুট করতে গিয়ে মৃত্যু হয়েছে ওই কিশোরের। আবার পুলিসের প্রাথমিক অনুমান, কোনও খেলার ঘটনা থেকে ওই দুর্ঘটনা ঘটে থাকতে পারে। 
বিশদ

16th  January, 2020
গ্রামীণ পরিকাঠামো উন্নয়নে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রীর দ্বারস্থ রাজু বিস্তা 

বিএনএ, শিলিগুড়ি: এলাকার গ্রামাঞ্চলের পরিকাঠামো উন্নয়ন নিয়ে বুধবার কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী নরেন্দ্র সিং টোমারের কাছে একগুচ্ছ প্রস্তাব জমা দিলেন এলাকার সংসদ সদস্য বিজেপির রাজু বিস্তা।  
বিশদ

16th  January, 2020
ফসল নষ্ট, করণদিঘিতে ছাগল মালিকের কান ছিঁড়ল প্রতিবেশীরা 

বিএনএ, রায়গঞ্জ: ফসল নষ্ট করায় ছাগলের মালিকের কান ছিঁড়ে দিল প্রতিবেশীরা। করণদিঘি থানার রাঘবপুর রাঙামাটি গ্রামে মঙ্গলবার ঘটনাটি ঘটেছে। আপাতত গুরুতর জখম সাবিনা বিবি নামের সেই মহিলার রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা চলছে।  
বিশদ

16th  January, 2020
আজ ক্রান্তিতে তৃণমূলে যোগ দিচ্ছেন প্রায় ৪০০ বিজেপি কর্মী 

বিএনএ, জলপাইগুড়ি: দিলীপ ঘোষের জলপাইগুড়ি সফরের আগে বিজেপিতে বড় ভাঙন ধরাল তৃণমূল কংগ্রেস। তৃণমূল জানিয়েছে, আজ, বৃহস্পতিবার জলপাইগুড়ির ক্রান্তিতে বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করবেন প্রায় ৪০০ সদস্য। 
বিশদ

16th  January, 2020
শিলিগুড়ি পুরসভা: জোট নিয়ে বৈঠক বাম-কংগ্রেসের 

বিএনএ, শিলিগুড়ি: আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ হওয়ার পর শিলিগুড়ি পুরসভা নির্বাচন নিয়ে বামফ্রন্ট ও কংগ্রেসের জোট পূর্ণাঙ্গ রূপ পাবে। বুধবার বৈঠকের পর এমনই ইঙ্গিৎ দেন উভয়পক্ষের নেতারা। তাঁরা বলেন, সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ হওয়ার পর আসন রফা নিয়ে আলোচনা শুরু করা হবে। 
বিশদ

16th  January, 2020
জন্ম, মৃত্যুর সার্টিফিকেটেও জালিয়াতি? তদন্ত পুরসভার 

বিএনএ, মালদহ: এনআরসি আতঙ্কের জেরে মালদহে সচিত্র পরিচয়পত্র সহ অন্যান্য নথি বাড়িতে বসে সংশোধন করে নেওয়ার ঘটনায় টনক নড়ে গিয়েছে ইংলিশবাজার পুরসভার কর্তাদের। পুরসভার তরফে জন্ম ও মৃত্যু সংক্রান্ত শংসাপত্র প্রদান করা হয়। 
বিশদ

16th  January, 2020
ভগবানপুর পঞ্চায়েতের বিরুদ্ধে কলাচাষের টাকা আত্মসাতের অভিযোগ 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহের চাঁচল-১ ব্লকের ভগবানপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান ও পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ তুলে গ্রামবাসীরা মহকুমা শাসকের কাছে লিখিত অভিযোগ জানালেন। অভিযোগ অস্বীকার করেছেন প্রধান। 
বিশদ

16th  January, 2020
পুলিস উঠিয়ে দিলেও সামসিতে আবার অবস্থানে দুই পড়ুয়া 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মঙ্গলবার সন্ধ্যায় পুলিস এসে উঠিয়ে দিলেও ফের বুধবার নাগরিকত্ব ইস্যুতে রতুয়া-১ব্লকের সামসি সদরে অবস্থান বিক্ষোভ শুরু করলেন দুই ছাত্র।  
বিশদ

16th  January, 2020
সম্প্রীতির আবহে মুচিয়ায় পীরবাবার মেলা 

সংবাদদাতা, গাজোল,: বুধবার, পৌষ সংক্রান্তিত উপলক্ষে পুরাতন মালদহের মুচিয়ায় পীরবাবার মেলাকে ঘিরে সম্প্রীতির রীতি বজায় থাকল। এদিন সকাল থেকেই পীরতলায় হিন্দু ও মুসলিম দুই সম্প্রদায়ের বহু মানুষ শ্রদ্ধা সহকারে মোমবাতি ও ধুপকাঠি জ্বালান।
বিশদ

16th  January, 2020
ভোটব্যাঙ্ক মজবুত করতে তৃণমূল এসটি, এসসি, ওবিসি সেলকে সক্রিয় করছে 

বিএনএ, শিলিগুড়ি: পুরভোটের আগে উত্তরবঙ্গে তফসিলি জাতি ও উপজাতি ভোটব্যাঙ্ক কব্জা করতে ময়দানে ঝাঁপাচ্ছে তৃণমূলের এসসি, এসটি ও ওবিসি সেল। সংগঠন সূত্রের খবর, এনআরসি ও সিএএ প্রত্যাহারের দাবিতে তারা জোরদার প্রচার অভিযানে নামার সিদ্ধান্ত নিয়েছে। বুধবার সংগঠনের উত্তরবঙ্গের বর্ধিত সভায় এই সিদ্ধান্ত হয়েছে।  
বিশদ

16th  January, 2020
দলীয় কোন্দলে বীতশ্রদ্ধ, ভোটে লড়বেন না বাবলা 

বিএনএ, মালদহ: দলের গোষ্ঠী কোন্দলে বীতশ্রদ্ধ হয়ে আর নির্বাচনে না লড়ার সিদ্ধান্ত নিলেন মালদহ জেলা তৃণমূলের প্রাক্তন সভাপতি তথা ইংলিশবাজার পুরসভার ভাইস চেয়ারম্যান দুলাল সরকার (বাবলা)। বিষয়টি দলের রাজ্য নেতৃত্বকে সম্প্রতি লিখিতভাবে জানিয়ে দিয়েছেন বলে বাবলাবাবু বুধাবার জানান। 
বিশদ

16th  January, 2020
শিলিগুড়ি পুরভোটে প্রার্থী বাছতে সমীক্ষা শুরু বিজেপির 

সৌরভ পাল, শিলিগুড়ি, বিএনএ: শিলিগুড়ি পুরভোট নিয়ে পুরোদস্তুর প্রস্তুতি শুরু করে দিয়েছে বিজেপি। মূলত নিচুতলায় শিকড়ের গভীরে গিয়ে একাজ শুরু করেছে তারা। একদিকে পুরভোটের জন্য ওয়ার্ডভিত্তিক রাজনৈতিক ও সাংগঠনিক পরিস্থিতি বিশ্লেষণ করা, অন্যদিকে ইস্যু নির্বাচন, প্রার্থী বাছাই সব কাজেই জোর দিয়েছে তারা। 
বিশদ

16th  January, 2020
মেটেলির বিচাভাঙা স্কুলে তাণ্ডব দাঁতাল হাতির 

সংবাদদাতা, মালবাজার: বুধবার ভোরে মেটেলি ব্লকের বিচাভাঙা প্রাথমিক স্কুলে ভাঙচুর চালানোর পাশাপাশি মিড ডে মিলের খাবার সাবার করে একটি দাঁতাল হাতি। এই ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়ায়। এনিয়ে লাটাগুড়ি জঙ্গল সংলগ্ন স্কুলটিতে বেশ কয়েকবার হাতি ভাঙচুর চালাল।
বিশদ

16th  January, 2020

Pages: 12345

একনজরে
বিএনএ, কৃষ্ণনগর: নদীয়াজুড়ে এবার প্রকাশ্যে ধূমপান ও গুটখার বিরুদ্ধে অভিযানে নামবে জেলা স্বাস্থ্য দপ্তর। কিছু দিন আগেই এবিষয়ে আলোচনায় বসা হয়েছিল। গত প্রায় ছ’মাসে অভিযান ...

ইসলামাবাদ, ১৬ জানুয়ারি (পিটিআই): নিম্ন আদালতের মৃত্যুদণ্ডের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গেলেন পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মোশারফ। পাক সংবাদমাধ্যম সূত্রের খবর, মোশারফের হয়ে ৯০ পাতার পিটিশন দাখিল করেছেন তাঁর আইনজীবী। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

জীবানন্দ বসু, কলকাতা: গত কয়েক মাস ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা রাজ্য সরকারের সঙ্গে অহি-নকুল সম্পর্ক তৈরি হয়েছে রাজ্যপালের। সম্প্রতি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় তাঁর সঙ্গে দেখা করায় সমঝোতার আবহ তৈরি হলেও পরবর্তীকালে নানা ইস্যুতে ফের সংঘাতের বাতাবরণ ফিরে এসেছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ আগমনের সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ
১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির জন্ম
১৯৪৫: গীতিকার ও চিত্রনাট্যকার জাভেদ আখতারের জন্ম
২০১০: কমিউনিস্ট নেতা তথা পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯. ২০ টাকা ৭২.৩৪ টাকা
পাউন্ড ৯০.১৯ টাকা ৯৪.৫৮ টাকা
ইউরো ৭৭.১০ টাকা ৮০.৮৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৩৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৮, ৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ২/৪০ দিবা ৭/২৮। চিত্রা ৪৭/৪ রাত্রি ১/১৩। সূ উ ৬/২৩/৭, অ ৫/৯/৫১, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৫০ গতে ২/১৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। বারবেলা ৯/৪ গতে ১১/৪৫ মধ্যে। কালরাত্রি ৮/২৮ গতে ১০/৭ মধ্যে। 
২ মাঘ ১৪২৬, ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, সপ্তমী ১২/৪/১৯ দিবা ১১/১৫/২৬। হস্তা ০/৩/৫ প্রাতঃ ৬/২৬/৫৬ পরে চিত্রা নক্ষত্র দং ৫৬/৯/৪১ শেষরাত্রি ৪/৫৩/৩৪। সূ উ ৬/২৫/৪২, অ ৫/৮/৫৬, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে ও ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে ও ১২/৫৫ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/৯ মধ্যে এবং রাত্রি ৭/৩ গতে ৮/৪৭ মধ্যে ও ৩/৪৪ গতে ৪/৩৬ মধ্যে। কালবেলা ১০/২৬/৫৫ গতে ১১/৪৭/১৯ মধ্যে, কালরাত্রি ৮/২৮/৮ গতে ১০/৭/৪৩ মধ্যে । 
মোসলেম: ২১ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: নানাভাবে অর্থ আগমনের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: বিদেশ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪১: মহান বিপ্লবী সুভাষচন্দ্র বসুর মহানিষ্ক্রমণ১৯৪২: মার্কিন মুষ্টিযোদ্ধা মহম্মদ আলির ...বিশদ

07:03:20 PM

অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারত ৩৬ রানে জিতল 

09:55:34 PM

অস্ট্রেলিয়া ২৩৫/৫ (৪০ ওভার), টার্গেট ৩৪১ 

08:50:02 PM

অস্ট্রেলিয়া ১৫১/২ (২৬ ওভার), টার্গেট ৩৪১

07:46:57 PM

অস্ট্রেলিয়াকে ৩৪১ রানের টার্গেট দিল ভারত 

05:12:00 PM